,

চট্টগ্রামের বোয়ালখালীতে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে ৩১

বোয়ালখালী প্রতিনিধি: চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় নতুন করে আরও সাত জনের মশা বাহিত ডেঙ্গু রোগে আক্রান্তের খবর পাওয়া গেছে। এ নিয়ে গত কয়েকদিনে অন্তত ৩১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন বলে দাবি চিকিৎসকদের।

বৃহস্পতিবার (২৮ আগস্ট) জ্বরসহ নানা ধরনের উপসর্গ নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন করে ভর্তি হন পশ্চিম গোমদণ্ডীর মো. ফারুক (২৬), সিপাহীর ঘোনা এলাকার মামুন হোসেন (২২), জংগা তালুকদার বাড়ীর জোবাইদ হোসেন (২৫), পোপাদিয়ার মো. সাজ্জাদ (২৫) বোয়ালখালীতে এনএফজেড কোম্পানির কর্মচারী পৌরসভার পশ্চিম গোমদন্ডী জঙ্গা তালুকদার বাড়ীর ওসমান গনির ছেলে মোহাম্মদ রাকিব (১৭), পশ্চিম গোমদন্ডীর ৯নং ওয়ার্ডের সৈয়দ মোহাম্মদ বাড়ির মনির আহম্মদের ছেলে মোহাম্মদ কামাল এবং পশ্চিম শাকপুরার রায়খালী এলাকার মোজ্জাফর আহমদ (৫৫)।

তাছাড়া বোয়ালখালী আরকান সড়কে রায়খালী এলাকায় অবস্থিত এনএফজেট ফ্যাক্টরিতে আরও মোট ৫ কর্মী ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন বলে জানা যায়। ফ্যাক্টরির অস্বাস্থ্যকর পরিবেশ ও আশপাশ অপরিচ্ছন্ন থাকায় কর্মরত অবস্থায় এনএফজেটের কর্মচারীরা ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার প্রধান কারণ বলে ধারণা করা হচ্ছে।

এনএফজেট ফ্যাক্টরির বিরুদ্ধে পরিবেশ দূষণের অভিযোগ পুরানো। এর আগে দুই কর্মচারীর ডেঙ্গু শনাক্তের পর তাড়াহুড়ো করে ওষুধ ছিটানো হয় গোটা ফ্যাক্টরি চত্বরে। যদিও এর পরও আরও তিনজনকে সনাক্ত করা হলে কর্মরত লোকদের মধ্যে চলমান ডেঙ্গু আতংক বিরাজ করতে শুরু করে।

বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক সাজেদা আকতার বলেন, ‘তাদের রক্ত পরীক্ষায় ডেঙ্গু পজিটিভ হওয়ায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বর্তমানে সেখানে তাদের চিকিৎসা কার্যক্রম চলছে।’

এই বিভাগের আরও খবর